বিজ্ঞাপন দিন

ডোমারে অরক্ষিত লেবেল ক্রসিং এ ট্রেন-ট্রাক সংঘর্ষে নিহত ১, আহত-২ ও ট্রেন চলাচল বন্ধ



রতন কুমার রায়, স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডোমার উপজেলায় ট্রেন ও ইটবোঝাই ট্রাকের সংঘর্ষ হয়েছে। এতে ট্রাকের হেলপার সাকিল(২২) ঘটনাস্থলে নিহত হয়। মঙ্গলবার সকাল ৭টার সময় দূর্ঘটনাটি ঘটেছে ডোমার উপজেলার চিলাহাটি রেলষ্টেশনের অদুরে কাজিরহাট অরক্ষিত লেভেন ক্রসিং এ। এ ঘটনায় ট্রাকে থাকা ২জন আহত হয়। এরা হলো ট্রাক চালক হাসান মাহমুদ(৩৫) ও ইট ব্যবসায়ী আনিছুর রহমান(৪০)। আনিছুর রহমানকে ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে রংপুর মেডিক্যাল হাসপাতালে রেফার্ড করা হয়েছে। ড্রাইভার প্রাথমিক চিকিৎসা নিয়ে সুস্থ্য আছেন। তবে এ ঘটনায় ট্রেনের কোন যাত্রীদের ক্ষয়ক্ষতি হয়নি। দুর্ঘটনার ফলে চিলাহাটি, ডোমার ও নীলফামারীর সাথে দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। চিলাহাটি রেলষ্টেশনে আটকা পড়েছে খুলনাগামী আন্তঃনগর রকেট মেইল।

প্রত্যক্ষদর্শীরা জানান, নওগাঁ থেকে আসা ইটবোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-২২-৮১৮৫) কাজিরহাট লেবেল ক্রসিং পার হচ্ছিল। এ সময় চিলাহাটি থেকে ছেড়ে আসা খুলনা মেইল ট্রেনটি খুলনা অভিমুখে যাচ্ছিল। ওই লেবেল ক্রসিংটি অরক্ষিত। সেখানে কোন গেটম্যান নেই।  এ অবস্থায় ইটের ট্রাকটি লেবেল ক্রসিং পার হওয়ার সময় ওই ট্রেনের সাথে সংঘর্ষ হয়। ঘটনাস্থলে নিহত হয় ট্রাকের হেলপার সাকিল ও আহত হয় ট্রাক চালক ও ইটব্যবসায়ী সহ ২ জন। ট্রাকচালক ও হেলপারের বাড়ি নওগাঁ জেলায়। এবং ইটব্যবসায়ীর বাড়ি ডোমারের বোদাপাড়া কাজিরহাটে। সে ইট এনে গ্রামে ইট বিক্রির ব্যবসা করে। 

চিলাহাটি রেলষ্টেশন মাষ্টার আশরাফুল ইসলাম জানান, সকাল ৬টা ৫০ মিনিটে ছেড়ে যায় খুলনাগামী “রকেট মেইল” ট্রেনটি। এরপর ৭ মিনিট পর খবর পাই চিলাহাটি থেকে ৫ কিলোমিটার অদুরে কাজিরহাট লেবেল ক্রসিং এ একটি ইটবোঝাই ট্রাকের সঙ্গে ট্রেনটির সংঘর্ষ হয়। তিনি জানান, পার্বতীপুর থেকে উদ্ধারকারী রিলিফ ট্রেন এলেই উদ্ধার কাজ শুরু হবে। দুপুর ১২ টা পর্যন্ত উদ্ধারকারী রিলিফ ট্রেন না পৌছায় উদ্ধার কাজ শুরু হয়নি। ফলে এই রুটের সঙ্গে সারা দেশের রেলযোগাযোগ বন্ধ হয়ে গেছে।

                                                      


Post a Comment

0 Comments