বিজ্ঞাপন দিন

নীলফামারীর ডোমারে ব্যাপক উৎসাহ উর্দ্দীপনায় করোনা ভ্যাক্সিন গ্রহন



রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডোমারে ১২ বছরের উর্দ্ধে সকল বয়সী মানুষ ব্যাপক উৎসাহ উর্দ্দীপনায় গ্রহন করছেন করোনা ভ্যাক্সিনের প্রথম ডোজ। শনিবার (২৬ ফেব্রুয়ারী) করোনা ভ্যাক্সিন’র প্রথম ডোজ গ্রহনের শেষ তারিখ হওয়ায় সকাল থেকে টিকাদান কেন্দ্রগুলোতে ছিলো উপচেপড়া ভীড়। উপজেলায় ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ৩২টি অস্থায়ী কেন্দ্র ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি স্থায়ী কেন্দ্র সকাল থেকে একযোগে টিকাদান কর্মসূচী শুরু করা হয়। এছাড়াও পিক্যাপ ভ্যানযোগে ভ্রাম্যমাণ ভাবে হাট-বাজার ও মহাসড়কে দেওয়া হচ্ছে করোনা ভ্যাক্সিন। কোন কাগজ পত্রের ঝামলা না থাকায় সব বয়সী মানুষজন টিকা গ্রহনে ব্যাপক আগ্রহে টিকাদান কেন্দ্রগুলোতে আসতে দেখা গেছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী জানান,উপজেলার সকল ইউপি চেয়ারম্যান ও পৌর মেয়রের আন্তরিক সহযোগীতায় স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারীগণ টিকাদান কর্মসূচীতে অংশ গ্রহন করেছে। উপজেলার সকল নাগরিকদের করোনা ভ্যাক্সিনের প্রথম ডোজ নিশ্চিত করতে প্রচার প্রচারনার মাধ্যমে আজকের উক্ত কর্মসূচী গ্রহন করা হয়েছে। ইতিমধ্যেই মোট জনসংখ্যার ৯০ শতাংশ প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। আজকে প্রথম ডোজের অবশিষ্ট ১০শতাংশ টিকা দেওয়ার টার্গেট নেওয়া হয়।

এছাড়াও দ্বিতীয় ডোজ ১লক্ষ চোদ্দ হাজার আটশত জন,তৃতীয় ডোজ ৬ হাজার আটশত ছেয়ানব্বই জন ও ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের ফাইজার ও সিনোভেক্স ২৪ হাজার প্রথম ডোজ, ৯হাজার ৩শত তেতাল্লিশজনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।


Post a Comment

0 Comments