বিজ্ঞাপন দিন

নীলফামারীর ডিমলায় সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা



রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডিমলা উপজেলার ৩ সাংবাদিকদের বিরুদ্ধে নীলফামারী আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মঙ্গলবার নীলফামারী আদালতে মামলাটি দায়ের করেন ডিমলা বাবুরহাট এলাকার মতিলাল দাসের ছেলে রনজিৎ কুমার দাস। তিনি ডিমলা ইসলামিয়া কলেজেন একজন কর্মচারী। আদালত ডিমলা থানা পুলিশকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

তিনজন সাংবাদিক হলেন, মানবকন্ঠের ডিমলা প্রতিনিধি বাদশা সেকেন্দার ভুট্টো, দৈনিক স্বদেশ প্রতিদিনের ডিমলা প্রতিনিধি পারভেজ রুবেল ও আশ্রয় প্রতিদিনের সাংবাদিক মো. হাবিব। 

ফেসবুকে জমি নিয়ে গত ২৪ জানুয়ারী মানবকন্ঠের সাংবাদিক সেকেন্দার আলী ভুেট্টার একটি ষ্টাটার্স দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় মতিলাল দাসের ছেলে রনজিৎ কুমার এই মামলা আনয়ন করেন।

রনজিৎ কুমার বলেন, তার বিরুদ্ধে ফেসবুকে মিথ্যা ষ্টাটার্স দিয়ে তার মানহানী করায় এই মামলা করা হয়েছে। বাকী দুই সাংবাদিকতো ষ্টাটার্স দেয়নি তাদের কেন আসামী করেছেন এই প্রশ্নের কোন জবাব তিনি দেননি। তবে তিনজন  সাংবাদিক দাবী করেছেন রনজিৎকে দিয়ে স্থানীয় কিছু প্রভাবশালী সিন্ডিকেট এই কাজটি করিয়েছেন। এই ঘটনার সুষ্ঠ তদন্ত চেয়েছেন তারা। সাংবাদিকরা আরো জানিয়েছেন জমি দখলের স্িিন্ডকেটের লোকজন শহীদ বীর মুক্তিযোদ্ধা সামসুল হকের ভাই বীর মুক্তিযোদ্ধা  হারুন-অর রাশিদের  জমিও দখল করেন। ওই জমি দখলের অনুসন্ধান করতে গেলে তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তারা আরো জানিয়েছেন, সুষ্ঠ তদন্ত করলে আসল ঘটনা বেরিয়ে পরবে। তাই তারা সুষ্ঠ তদন্তের দাবী করে  প্রকৃত ঘটনা উদঘাটনের দাবী করেছেন। এদিকে সাংবাদিকদের নামে মামলার প্রতিবাদ জানিয়েছেন ডিমলা,জলঢাকা ডোমার ও জেলার সাংবাদিকবৃন্দ। ডিমলা থানার ইন্সপেক্টর(তদন্ত) বিশ^দেব রায় বুধবার রাতে জানান, আদালতে মামলাটি হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


Post a Comment

0 Comments