বিজ্ঞাপন দিন

ডোমারে বঙ্গবন্ধু’র জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত



রতন কুমার রায়,স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডোমারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন দিনব্যাপি নানান কর্মসূচীর আয়োজন করেন।

বৃহষ্পতিবার (১৭ই মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ৯টায় বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও পরিষদ চত্ত্বরে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের দিয়ে কেক কেটে কর্মসূচীর শুভ সূচনা করা হয়। এসময় উপজেলা নির্বাহী অফিসার শাহিনা শবনম, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান বেগম রৌশন কানিজ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রায়হান বারী, সহকারী কমিশনার (ভূমি) জায়িদ ইমরুল মোজাক্কিন, কৃষি কর্মকর্তা আনিছুজ্জামান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইফুল ইসলাম, শিক্ষা কর্মকর্তা আমির হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাকেরিনা বেগম, ওসি (তদন্ত) সোহেল রানা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি খায়রুল আলম বাবুল, স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ, বীর মুক্তিযোদ্ধা নুরন নবী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার, বীর মুক্তিযোদ্ধা ইলিয়াছ হোসেন,ছাত্রলীগের সাধারন সম্পাদক হাফিজুর রহমান মানিক প্রমূখ উপস্থিত ছিলেন। এছাড়াও সরকারী বে-সরকারী প্রতিষ্ঠান, রাজনৈতিক ব্যক্তিবর্গ, শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

পরে একটি র‌্যালি উপজেলা পরিষদ চত্ত্বর থেকে বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। শিশু শিক্ষার্থীদের জন্য উপজেলা হলরুমে চিত্রাংকন প্রতিযোগীতা শুরু করা হয়েছে।

বিকাল ৪টায় বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এছাড়াও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী মেলা-২০২২ এর আয়োজন করেন উপজেলা প্রশাসন। সেখানে ৩৩ টি স্টোল স্থান পেয়েছে।

অপরদিকে বঙ্গবন্ধু’র জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষে উপজেলা স্বাস্থ্য বিভাগ শিল্পকলা একাডেমিতে ১২ থেকে ১৭ বছর বয়সী সকল বালক-বালিকাদের ফাইজারের বিশেষ টিকা ক্যাম্প এর আয়োজন করেন।


Post a Comment

0 Comments