বিজ্ঞাপন দিন

কিশোরগঞ্জে ১৭৭ পরিবার পাচ্ছেন স্বপ্নের দালান বাড়ি



কিশোরগঞ্জ,(নীলফামারী) প্রতিনিধি ঃ নীলফামারীর কিশোরগঞ্জে উপজেলার প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের আওতায় চলতি অর্থবছরে গৃহহীনদের জন্য বরাদ্দকৃত ১৭৭টি পাকা বাড়ির নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। মনোরম পরিবেশে নির্মাণাধীন এসব বাড়ি দেখে ভূমিহীন পরিবারগুলোর পাকা বাড়ি পাওয়ার আনন্দে গভীর আগ্রহের সাথে অপেক্ষার প্রহর গুনছেন।

সরেজমিনে প্রকল্প এলাকায় গেলে বাহাগিলী ইউনিয়নের রাশেদা,পুটিমারী ইউনিয়নের তহিরুল,মালা ও বড়ভিটা ইউনিয়নের নির্মলা বালা  জানান, নিজের জমি ও ঘরবাড়ি নাই। মানুষের জমিতে কোনো রকম আশ্রয় নিয়া  আছিনো। জীবনে কোন দিন হামরা ভাবিনি শেখের বেটি  দালান ঘর করি দিবে।  হামরা জীবনে যা কল্পনাও করিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার আমাদের জন্য তা করেছে। এজন্য আমরা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাই।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও আশ্রয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব আবু হাসনাত সরকার জানান, উপজেলার পুটিমারী ইউনিয়নের ধাপের ডাঙ্গায় ৭১টি,ভেড়ভেড়ী হাজিরহাট হাজীপাড়ায় ৬টি, বাহাগিলী ইউনিয়নের কারবালার ডাঙ্গায় ২৬টি,বড়ভিটা ইউনিয়নের পাঠাকাঠার ডাঙ্গায় ৩৮টি ও মেলাবর টটুয়ার বারুনি ডাঙ্গায় ৩৬টি। গ্রামে গৃহহীন ও ভূমিহীন মানুষদের জন্য বরাদ্দকৃত আশ্রয়ন প্রকল্পের আওতায় নির্মাণাধীন ঘরের কাজ প্রায় শেষের দিকে। তিনি আরও বলেন প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছি, যেন অসহায় পরিবারগুলো দ্রুত সময়ের মধ্যে মাথা গোঁজার ঠাঁই পেতে পারেন।

উপজেলা নির্বাহী অফিসার ও আশ্রয়ন প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি নূর-ই-আলম সিদ্দিকী জানান, গৃহহীনদের জন্য নির্মানাধীন বাড়ির কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে।আগামী জুনের মধ্যে এসব বাড়ি নির্মাণ কাজ সম্পন্ন করে গৃহহীনদের মাঝে হস্তান্তরের আশা করা যাচ্ছে।#সাথে ছবি আছে।


Post a Comment

0 Comments