বিজ্ঞাপন দিন

ডোমারে ৪৬ হাজার শিশুকে ভিটামিন “এ” প্লাস খাওয়ানো হবে



রতন কুমার রায়, স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডোমার উপজেলায় ৪৬ হাজার শিশুকে জাতীয় ভিটামিন “এ” প্লাস খাওয়ানোর লক্ষমাত্রা নিয়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (৯জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টিসেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আয়োজন করেন।

সভায় জানানো হয়, উপজেলার ৬মাস থেকে ১২মাস বয়সী শিশু ৫হাজার দুইশত চারজন নীল রঙের একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এবং ১২মাস থেকে ৫৯মাস বয়সী ৪০হাজার আটশত সাতজনকে লাল রঙের একটি করে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

আগামী ১২জুন হতে ১৫ জুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একটি স্থায়ী কেন্দ্র ও ২শত ৪০টি অস্থায়ী কেন্দ্রে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। প্রথম সারির ৩০জন সুপার ভাইজার ছাড়াও ৯০জন সুপার ভাইজারের সার্বিক তত্ববধানে ৪শত ৮২জন কর্মী ক্যাম্পেইন এর বাস্তবায়ন করবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তপন কুমার রায়ের সভাপতিত্বে অবহিতকরন সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, বেগম রৌশন কানিজ, উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন, স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডা. আবুল আলা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তবিবুর রহমান প্রমূখ।

এছাড়াও স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ বেলাল উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন, ডা. তৃতীয়া সরকার, ডা. তানিতা ইসলাম, স্যানেটারী ইন্সপেক্টর আল আমিন রহমান, ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড সুপার ভাইজার ইদ্রিস আলী, জানো প্রকল্পের ফিল্ড অফিসার রুকসানা বেগম, সাংবাদিক রওশন রশীদ।

                                                    


Post a Comment

0 Comments