বিজ্ঞাপন দিন

ডোমারে কিশোর কিশোরী স্বাস্থ্য সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত



রতন কুমার রায়, স্টাফ রিপোর্টার: নীলফামারীর ডোমার স্বাস্থ্য কমপ্লেক্সে কিশোর কিশোরী বয়ঃসন্ধিকাল স্বাস্থ্য সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় ইমাম, বিবাহ নিকাহ রেজিষ্টার, ইউনিয়ন জনপ্রতিনিধি ও গনমাধ্যম কর্মীরা অংশ গ্রহন করেন।

রবিবার (১৯ জুন) সকালে এ্যাডোলসেন্ট এন্ড হেলথ্ প্রোগ্রাম স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী ঢাকার ব্যবস্থাপনায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিজস্ব হলরুমে কর্মশালা’র আয়োজন করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী এর উদ্বোধন করেন। মেডিক্যাল অফিসার ডা. তৃতীয়া সরকার ও ডা. ফায়েজা বিনতে ইসলাম কিশোর কিশোরীর বয়ঃসন্ধিকালে স্বাস্থ্য সচেতনতা সম্পর্কে প্রজেক্টরের মাধ্যমে উপস্থাপন (প্রেজেন্টেশন) করেন।

এসময় উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ বেলাল উদ্দিন, স্যানেটারী ইন্সপেক্টর আল আমিন রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

ডা. তৃতীয়া সরকার বলেন, বয়ঃসন্ধিকালে  কিশোর কিশোরীরা জীবনের এক নতুন অধ্যায়ে পর্দাপন করেন। এসময় তাদের শারীরিক পরিবর্তন দেখা দেয়। তাদের মধ্যে ভয় ও লজ্জা কাজ করে। উক্ত সময়ে পরিবারের লোকজনকে সচেতন থাকতে হবে। স্বাস্থ্য সম্পর্কে ধারনা দিতে হবে। তিনি আরো জানান, এই সময়ে কিশোররা নিষিদ্ধ কাজে আগ্রহী হতে দেখা যায়। সে বিষয়ে পরিবারের স্বজনদের সচেতন থাকতে হবে।

Post a Comment

0 Comments