বিজ্ঞাপন দিন

জলঢাকায় আর্থিক সংকটে মসজিদ নির্মান কাজ বন্ধ, সহযোগিতার আবেদন

বজলুর রশীদ, নিউজ ডেস্ক :নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের কালিগঞ্জ পূর্বপাড়া জামে মসজিদের নির্মান কাজ আর্থিক সংকটে বন্ধ হয়ে গেছে। ২ জুন (বৃহস্পতিবার)সকালে সরেজমিনে গিয়ে জানা যায়,প্রায় ২০০ শত বছর আগে নির্মিত মসজিদটি ঘিরে ধর্মপ্রান মুসল্লিরা নামাজ আদায় শুরু করেন। 

২০২০ সালে ৭ সেপ্টেম্বর মসজিদটি ভেঙ্গে ফেলে নতুন করে নির্মাণ কাজ শুরু করা হয় । ভিত্তিপ্রস্তর উদ্বোধনের দিন উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর ,সাবেক সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফাসহ স্থানীয় নেতৃবৃন্দ । ঢাকায় অবস্থান করার কারণে বর্তমান সংসদ সদস্য ঐদিন উপস্থিত থাকতে পারেননি। 

স্থানীয়দের সহযোগিতায় মসজিদটি দোতলা ভিত্তি দেয়ার পর অর্থের অভাবে নির্মান করা সম্ভব হচ্ছে না। ফলে পাশে একটি টিনের চালা করে নামাজ নামাজ আদায় হচ্ছে । তাও আবার বৃষ্টি আসলে টিনের চালা দিয়ে পানি পড়ে ,ফলে মুসল্লিদের নামাজ আদায় করতে খুবই অসুবিধা হচ্ছে। 

মসজিদ কতৃৃপক্ষ ও মসজিদটির সভাপতি আব্দুল খালেক জানান,অর্থ সংকটে মসজিদের সংস্কার কাজ বন্ধ হয়ে আছে, আমি স্থানীয় সংসদ সদস্যের কাছে আবেদন করলে তিনি প্রকল্প জমা দিতে বলেন । আমরা দুই তিনবার প্রকল্প জমা দিয়েছি । আমরা ওনার কাছ থেকে আর্থিক রাষ্ট্রীয় সহযোগিতা কামনা করছি ।

তাছাড়া স্থানীয় লোকদের সঙ্গে কথা বললে তারা জানান, স্থানীয় মুসুল্লিদের কাছ থেকে অর্থ সংগ্রহ করে মসজিদের নির্মান কাজ শুরু হয়,তবে বর্তমানে অর্থ সংকটে কাজ বন্ধ হয়ে গেছে। মসজিদের পূর্ন কাজ করতে অনেক টাকার দরকার, দ্বীনদার মানুষ যদি সহযোগিতা করে তাহলে কাজ করা সসম্ভব হবে। তাই মসজিদের নির্মান কাজ শেষ করার জন্য সকলের সহযোগীতা কামনা করছে ।

Post a Comment

0 Comments