বিজ্ঞাপন দিন

পরিচয় মেলেনি নবজাতকের



মর্তুজা ইসলাম, জলঢাকা প্রতিনিধিঃ ২৪ ঘন্টা পার হলেও পরিচয় মেলেনি নীলফামারীর জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেটে জন্ম নেওয়া শিশুটির। হাসপাতাল সুত্র জানায়, বর্তমানে বাচ্চাটি  শ্বাসকষ্ট রোগে ভুগছে। উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এ বিষয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রেবেকা আলম পিংকি জানান, শনিবার(২৫ মার্চ) দুপুর ১২ টার দিকে পেটে ব্যাথা নিয়ে  এক কিশোরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি হন।

ভর্তির পরেই মেডিকেলের টয়লেটে প্রবেশ করেন তিনি। টয়লেটে কিছুক্ষণ থাকার পর  সেখান থেকে বের হয়ে কাউকে কিছু না জানিয়ে চলে যান ঐ কিশোরী। এরপর  টয়লেটে একটি নবজাতককে দেখতে পান মেডিকেলে ভর্তি থাকা অন্য রোগীরা। সন্তান প্রসবের পরপরই টয়লেট থেকে বের হয়েই মেডিকেল থেকে পালিয়ে যায় ঐ কিশোরী।


 উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা  কর্মকর্তা ডা. আবু রেজওয়ানুল কবীর বলেন, ‘ভর্তির কিছুক্ষণ পরপরই সন্তান প্রসব করে মেডিকেল থেকে পালিয়ে যান মা। এখনো পরিচয় মেলেনি নবজাতক শিশুটির। বর্তমানে বাচ্চাটির সুচিকিৎসা দেওয়ার পাশাপাশি পরবর্তী করণীয় সম্পর্কে সমাজ সেবা অধিদপ্তরসহ স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।

Post a Comment

0 Comments